লোকেরা আর Snapchat ইন্টিগ্রেশন ব্যবহার করে অন্য অ্যাপ থেকে আপনাকে বেনামে বার্তা পাঠাতে পারবে না। পরিবর্তে, আপনাকে শুধুমাত্র সেই ব্যবহারকারীদের দ্বারা বার্তা পাঠানো হতে পারে যাদের পরিচয় আপনি দেখতে পাচ্ছেন।

এর কারণ স্ন্যাপচ্যাট তৃতীয় পক্ষের অ্যাপ থেকে বেনামী মেসেজিং নিষিদ্ধ করছে। কিন্তু কেন এমন হল?

স্ন্যাপচ্যাট তৃতীয় পক্ষের অ্যাপ থেকে বেনামী মেসেজিং নিষিদ্ধ করেছে

স্ন্যাপচ্যাট তার প্ল্যাটফর্মের সাথে যুক্ত তৃতীয় পক্ষের অ্যাপ থেকে বেনামী মেসেজিং বৈশিষ্ট্য নিষিদ্ধ করেছে। একটি স্ন্যাপচ্যাট ব্লগ পোস্টে এই নিষেধাজ্ঞার ঘোষণা দেওয়া হয়েছিল, যা পড়েছিল।

আজ আমরা আমাদের ডেভেলপার প্ল্যাটফর্মে বেশ কয়েকটি পরিবর্তন ঘোষণা করছি যা আমরা বিশ্বাস করি যে আমাদের সম্প্রদায়ের সর্বোত্তম স্বার্থে রয়েছে, এবং বাস্তব জীবনের বন্ধুত্বকে প্রতিফলিত করে এমন যোগাযোগকে সমর্থন করার জন্য আমাদের ফোকাসের সাথে আরও সারিবদ্ধ।

সামনের দিকে, তৃতীয় পক্ষের অ্যাপগুলি আর ব্যবহারকারীদের সাথে যোগাযোগের জন্য Snapchat ইন্টিগ্রেশন ব্যবহার করতে পারবে না, যদি না সেই ব্যবহারকারীদের একটি “নিবন্ধিত এবং দৃশ্যমান ব্যবহারকারীর নাম এবং পরিচয়” থাকে।

যদিও আপনি আপনার স্ন্যাপচ্যাট পোস্টগুলিকে ব্যক্তিগত করতে পারেন, সংস্থাটি লোকেদের সাথে অবাঞ্ছিত যোগাযোগকে আরও সীমিত করতে পরিবর্তন করছে৷

কেন স্ন্যাপচ্যাট তৃতীয় পক্ষের অ্যাপ থেকে বেনামী মেসেজিং নিষিদ্ধ করছে?

স্ন্যাপচ্যাট তার প্ল্যাটফর্মে তৃতীয় পক্ষের অ্যাপ থেকে বেনামী মেসেজিং নিষিদ্ধ করছে হুমকি এবং হয়রানি সীমিত করার উপায় হিসেবে।

এটি এমন একটি মামলার পরে আসে যা একটি কিশোরের মৃত্যুর জন্য স্ন্যাপচ্যাটকে দায়বদ্ধ রাখার চেষ্টা করেছিল যে এই অ্যাপগুলির মধ্যে কিছু বিশেষত YOLO এবং LMK-এর উপর নিপীড়ন করা হয়েছিল৷

সেই সময়ে, স্ন্যাপচ্যাট স্ন্যাপ কিট থেকে অ্যাপগুলি স্থগিত করে এবং এর মান ও নীতি পর্যালোচনা করে প্রতিক্রিয়া জানায়। থার্ড-পার্টি অ্যাপস থেকে বেনামী মেসেজিংয়ের উপর স্ন্যাপচ্যাটের নিষেধাজ্ঞা সেই পর্যালোচনার ফলাফল।

স্ন্যাপচ্যাট বলে যে এটি বিশ্বাস করে যে এটি তার সম্প্রদায়ের জন্য সর্বোত্তম কারণ কিছু লোক বেনামী ব্যবহার করতে পারে ক্ষতিকারক আচরণ, যেমন গুন্ডামি এবং হয়রানিতে জড়িত হতে। ব্যবহারকারীদের উপর সোশ্যাল মিডিয়ার অনেক নেতিবাচক প্রভাবের মধ্যে সাইবার বুলিং একটি।

Snapchat তার প্ল্যাটফর্মে গুন্ডামি এবং হয়রানি সীমিত করছে

সোশ্যাল মিডিয়া ব্যবহার করার অনেক অসুবিধার মধ্যে একটি হল ধমক এবং হয়রানি। এটি কতটা ক্ষতিকর হতে পারে তা বিবেচনা করে, বিশেষ করে তরুণ ব্যবহারকারীদের জন্য, এটি গুরুত্বপূর্ণ যে সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলি এই ধরনের ঘটনাগুলিকে প্রতিরোধ করার জন্য ব্যবস্থাগুলি বাস্তবায়ন করে৷

এবং যদিও অনলাইন ধমক এবং হয়রানিকে সম্পূর্ণরূপে সীমিত করা কঠিন, তবুও তার সম্প্রদায় নিরাপদ কিনা তা নিশ্চিত করতে Snapchat এর নীতিগুলি পর্যবেক্ষণ ও পর্যালোচনা করার প্রতিশ্রুতি সঠিক দিকের একটি পদক্ষেপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *