স্প্যামিং এড়াতে আপনার Reddit অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম পরিবর্তন করার বিষয়ে Reddit-এর খুবই কঠোর নিয়ম রয়েছে। আপনি কীভাবে প্ল্যাটফর্মের জন্য সাইন আপ করেছেন তার উপর নির্ভর করে, আপনার Reddit ইউজারনেমে আপনি পূর্বে যে কোনো পরিবর্তন করেছেন, বা আপনার অ্যাকাউন্টের বয়স কত, আপনি এটি পরিবর্তন করতে পারেন বা নাও থাকতে পারেন।

আপনি যদি আপনার Reddit ব্যবহারকারীর নাম পরিবর্তন করার জন্য উন্মুখ হন, আমরা আপনার যোগ্যতা যাচাই করার জন্য কিছু বিশেষ নিয়মের রূপরেখা দেব। আমরা আপনার Reddit ব্যবহারকারীর নামটি একটি নতুন অ্যাকাউন্টে পরিবর্তন করার প্রক্রিয়া, একটি প্রদর্শন নাম সেট আপ করার এবং মুছে ফেলা অ্যাকাউন্টগুলিতে আপনার ব্যবহার করা ব্যবহারকারীর নামগুলির কী হবে তাও কভার করব৷

Reddit ব্যবহারকারীর নাম পরিবর্তনের জন্য বিধিনিষেধ

রেডডিট সাইন আপ করার দুটি উপায় অফার করে। আপনি একটি বিদ্যমান Apple/Google অ্যাকাউন্ট দিয়ে বা সরাসরি একটি ইমেল ঠিকানা দিয়ে সাইন আপ করতে পারেন।

আপনি যখন একটি Apple বা Google অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করেন, তখন Reddit আপনাকে শুধুমাত্র একবার আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে দেয়।

আপনি যদি একটি ইমেল ঠিকানা দিয়ে সাইন আপ করেন তবে আপনাকে সাইন আপের সময় একটি ব্যবহারকারীর নাম যোগ করতে হবে যা পরে পরিবর্তন করা যাবে না৷

কিভাবে আপনার Reddit ব্যবহারকারীর নাম পরিবর্তন করবেন (অ্যাপল/গুগল অ্যাকাউন্ট)

Google বা Apple অ্যাকাউন্টের সাথে সাইন আপ করার সময় Reddit একটি র্যান্ডম ব্যবহারকারীর নাম বরাদ্দ করে। প্রথমবার লগ ইন করার পরে, আপনি একটি পপ-আপ দেখতে পাবেন যে আপনি আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন বা রাখতে চান কিনা।

আপনি ব্যবহারকারীর নাম রাখুন বিকল্পটি নির্বাচন করলে, এলোমেলোভাবে নির্ধারিত ব্যবহারকারীর নাম স্থায়ীভাবে আপনার প্রোফাইলে থাকবে এবং পরিবর্তন করা যাবে না। আপনি ব্যবহারকারীর নাম পরিবর্তন করুন এ ক্লিক করলে, Reddit আপনাকে আপনার পছন্দ অনুযায়ী ব্যবহারকারীর নাম পরিবর্তন করার বিকল্প দেয়।

আপনি যদি ইতিমধ্যেই একটি Google বা Apple অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন আপ করে থাকেন তবে আপনি নিশ্চিত না হন যে আপনি ব্যবহারকারীর নাম পরিবর্তন করেছেন কিনা, ব্যবহারকারীর নাম রাখুন বিকল্পটি নির্বাচন করেছেন, বা Reddit আপনাকে এটি নিশ্চিত করতে দেয় বিকল্পগুলির কোনোটি নির্বাচন না করে একটি পপ-আপ করেছেন৷

আপনি আপনার Reddit অ্যাকাউন্টে লগ ইন করে, উপরের-ডানদিকে আপনার প্রোফাইল অবতার ড্রপডাউন মেনুতে ক্লিক করে, তারপর My Stuff-এর অধীনে প্রোফাইল বিকল্পটি নির্বাচন করে এটি করতে পারেন।

Reddit এর সমর্থন ওয়েবসাইট নোট করে যে আপনি Google বা Apple এর সাথে সাইন আপ করার সময় আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করার জন্য আপনার কাছে 30 দিন আছে।

আপনি ব্যবহারকারীর নাম রাখুন ক্লিক করে এবং এটি নিশ্চিত করে এলোমেলোভাবে নির্ধারিত ব্যবহারকারীর নাম ব্যবহার করা চালিয়ে যেতে পারেন।

একবার আপনি এলোমেলোভাবে বরাদ্দকৃত ব্যবহারকারীর নাম সেট বা পরিবর্তন করলে, আপনি এটি আর পরিবর্তন করতে পারবেন না। ফলস্বরূপ, আপনি একটি নতুন অ্যাকাউন্ট তৈরি না করা পর্যন্ত আপনাকে একই ব্যবহারকারীর নাম দিয়ে আটকে থাকতে হবে।

Reddit অ্যাপে ব্যবহারকারীর নাম পরিবর্তন করার সময় একই নিয়ম প্রযোজ্য। উপরন্তু, ব্যবহারকারীর নাম পরিবর্তন করার প্রক্রিয়া প্রায় একই।

একটি ইমেল ঠিকানা দিয়ে সাইন আপ করার সময় আপনার Reddit ব্যবহারকারীর নাম কিভাবে সেট আপ করবেন

আপনি যদি একটি ইমেল ঠিকানা দিয়ে সাইন আপ করতে চান, Reddit আপনাকে প্রক্রিয়া চলাকালীন আপনার ব্যবহারকারীর নাম সেট আপ করার অনুমতি দেয়। ব্যবহারকারীর নাম সেট করার পরে, আপনি প্রোফাইল বিভাগে এটি পরিবর্তন করার জন্য একটি পপআপ দেখতে পাবেন না যেমন আমরা আগে করেছি।

আপনি সাইন আপ করার সময় যোগ করা ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে পারবেন না। এইভাবে, যদি আপনি ইতিমধ্যেই ইমেল আইডি দিয়ে সাইন ইন করার সময় এটি যোগ করে থাকেন তবে আপনি এটি পরিবর্তন করতে পারবেন না।

কিভাবে আপনার রেডডিট ডিসপ্লে নাম পরিবর্তন করবেন

আপনি Reddit এ আপনার প্রদর্শনের নাম পরিবর্তন বা সেট করতে পারেন। এটি শুধুমাত্র আরেকটি নাম যা Reddit আপনার প্রোফাইলে আপনার ব্যবহারকারীর নামের সাথে প্রদর্শন করে। যাইহোক, পোস্ট এবং মন্তব্য সহ Reddit-এ আপনার সমস্ত ইন্টারঅ্যাকশন আপনার Reddit ব্যবহারকারী নামের অধীনে সংঘটিত হয়।

আপনি ডিসপ্লে নেম বক্সটি ছেড়ে যাওয়ার সাথে সাথে পরিবর্তনগুলি সংরক্ষিত হবে এবং আপনি আপনার প্রোফাইলে আপনার Reddit ব্যবহারকারীর নামের ঠিক উপরে প্রদর্শন নাম দেখতে পাবেন।

একটি Reddit ব্যবহারকারীর নামের বিপরীতে, আপনি যেকোনো সময় আপনার প্রদর্শনের নাম পরিবর্তন করতে পারেন। একইভাবে, আপনি যদি আপনার Reddit প্রোফাইল ছবি পরিবর্তন করতে চান, আপনি তা করতে পারেন।

আপনি Reddit ব্যবহারকারীর নাম পুনরায় ব্যবহার করতে পারবেন না

Reddit স্পষ্টভাবে বলে যে একটি Reddit ব্যবহারকারীর নাম যে কোনো অ্যাকাউন্টে শুধুমাত্র একবার ব্যবহার করা যেতে পারে। আপনি যখন একটি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেন, তখন ব্যবহারকারীর নাম এটির সাথে যায়। আপনি ভবিষ্যতে আর কোনো অ্যাকাউন্টে এটি ব্যবহার করতে পারবেন না।

প্ল্যাটফর্মের সাথে নিজেকে আরও ভালভাবে পরিচিত করতে সাহায্য করার জন্য Reddit কীভাবে কাজ করে সে সম্পর্কে আমাদের বিস্তৃত নিবন্ধটি দেখুন।

আপনার ব্যবহারকারীর নাম বুদ্ধিমানের সাথে চয়ন করুন

একটি ব্যবহারকারীর নাম পরিবর্তন করার জন্য Reddit এর নিয়মগুলি আপনার কাছে পরিষ্কার হওয়া উচিত। এছাড়াও, আপনার প্রোফাইলে প্রদর্শনের নাম পরিবর্তন করতে আপনার কোন সমস্যা হবে না। যাইহোক, প্রথমবার আপনার ব্যবহারকারীর নাম সঠিকভাবে সেট আপ করতে ভুলবেন না। এছাড়াও, প্রদর্শন নামের সাথে ব্যবহারকারীর নাম বিভ্রান্ত করা এড়িয়ে চলুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *