Galaxy A53 5G এবং Galaxy A33 5G হল Galaxy A সিরিজে স্যামসাং-এর দুটি সাম্প্রতিক সংযোজন। আপনি যদি মিড-রেঞ্জের ফোন কিনতে চান, তাহলে এই দুটি ফোন অবশ্যই আপনার রাডারে থাকা উচিত। কিন্তু কোনটি আপনার জন্য সঠিক?

আসুন তাদের তুলনা করি এবং খুঁজে বের করি।

মূল্য

Galaxy A53 5G শুরু হয় $449/€449/£399 থেকে এবং Galaxy A33 5G এর দাম শুরু হয় €369/£329 থেকে; অদ্ভুতভাবে, স্যামসাং মার্কিন যুক্তরাষ্ট্রে পরবর্তীটি চালু না করার সিদ্ধান্ত নিয়েছে, যা ডিভাইসের জন্য একটি অফিসিয়াল ডলার মূল্যের অনুপস্থিতি ব্যাখ্যা করে।

উভয় ফোনের বেস ভেরিয়েন্টে 6GB RAM এবং 128GB রম রয়েছে, কিন্তু আপনি যদি একজন পাওয়ার ব্যবহারকারী বা গেমার হন, তাহলে আপনি 8GB RAM এবং 256GB ROM সহ ম্যাক্সড-আউট ভেরিয়েন্ট পেতে পারেন। উভয়েরই একটি মাইক্রোএসডি স্লট রয়েছে।

মাত্রা এবং নির্মাণ

আকারের দিক থেকে, Galaxy A53 এবং A33 কার্যত যমজ। কাগজে, পূর্বেরটি পরেরটির চেয়ে সামান্য প্রশস্ত এবং ভারী; যাইহোক, বাস্তব জীবনে, উভয়ের মধ্যে পার্থক্য করতে আপনার কঠিন সময় হবে। উভয় ডিভাইসই জল এবং ধুলো প্রতিরোধের জন্য একটি IP67 রেটিং সহ আসে।

ক্যামেরা

Galaxy A53 এবং Galaxy A33-এ ক্যামেরার অভিজ্ঞতা প্রায় অভিন্ন। মেগাপিক্সেল (অর্থাৎ ইমেজ রেজোলিউশন) এর ক্ষেত্রে ক্যামেরার স্পেস সামান্য ভিন্ন হলেও আপনি রঙ বিজ্ঞান বা ইমেজ প্রসেসিং-এ কোনো পার্থক্য পাবেন না।

সুতরাং, আপনি যদি A53 কেনার কথা ভাবছেন আশা করে যে এটি একটি আরও ভাল ক্যামেরা পেয়েছে, তবে আপনি এর পরিবর্তে সস্তা A33 পেয়ে আরও ভাল হতে পারেন। উভয় ডিভাইসে ম্যাক্রো এবং গভীরতা লেন্স বেশিরভাগই বিপণনের উদ্দেশ্যে; আমরা একটি টেলিফটো লেন্স জন্য তাদের উভয় ট্রেড করব.

প্রদর্শন

আপনি যদি শুধুমাত্র স্পেসিফিকেশনের দিকে খেয়াল রাখেন, Galaxy A53 এবং A33 এর ডিসপ্লেতে পার্থক্য ততটা বড় নয়। উভয় ডিভাইসেই সুপার অ্যামোলেড প্যানেল, একই রেজোলিউশন, একই উজ্জ্বলতা স্তর, একই সুরক্ষা এবং উচ্চতর রিফ্রেশ রেট রয়েছে।

কিন্তু দেখার অভিজ্ঞতা শুধুমাত্র চশমা সম্পর্কে নয়; এটি ডিসপ্লে প্যানেলের ডিজাইন সম্পর্কেও। A33 আরও পুরানো ধাঁচের টিয়ারড্রপ নচ ডিজাইন এবং একটি মোটা নীচের বেজেল সহ আসে যা অবশ্যই, এটির হোল-পাঞ্চ কাটআউটের সাথে A53 কে আরও ভাল দেখাতে ইচ্ছাকৃত।

আপনি কোনটি কিনতে হবে?

Galaxy A53 এবং Galaxy A33 এর মধ্যে পার্থক্যের চেয়ে বেশি মিল রয়েছে। উভয় ডিভাইসেই একই 5nm Exynos 1280 প্রসেসর, 5000mAh ব্যাটারি, 25W দ্রুত তারযুক্ত চার্জিং এবং IP67 রেটিং রয়েছে। তাদের মাইক্রোএসডি কার্ড সমর্থন, অনুরূপ রঙের বিকল্প এবং প্রায় অভিন্ন মাত্রা রয়েছে।

দুঃখের বিষয়, উভয় ডিভাইসেই হেডফোন জ্যাক নেই বা বাক্সে চার্জারও নেই।

যদি আপনার লক্ষ্য হয় আপনার অর্থের সবচেয়ে বেশি মূল্য পাওয়া, Galaxy A33 আপনাকে আরও ভালোভাবে পরিবেশন করবে। এটি বলেছে, এর ধীর রিফ্রেশ রেট এবং চটকদার সামনের নকশা 2022 স্মার্টফোনের মানগুলির বিপরীতে যায়। বিপরীতভাবে, আপনি যদি একজন গেমার, চলচ্চিত্র প্রেমী বা বিষয়বস্তু নির্মাতা হন, তাহলে Galaxy A53 অতিরিক্ত মূল্যের মূল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *