Apple CarPlay কিছুক্ষণের জন্য রয়েছে এবং এটি আপনার গাড়িতে আপনার ফোন নিরাপদে ব্যবহার করার একটি সুবিধাজনক উপায়। কিন্তু এই মুহূর্তে সব গাড়ি নির্মাতারা এই প্রযুক্তি ব্যবহার করেন না। সুতরাং, কোন স্বয়ংচালিত ব্র্যান্ডগুলি অ্যাপল কারপ্লে সমর্থন করে?

অ্যাপল কারপ্লে কি?

কোন নির্মাতারা অ্যাপল কারপ্লে সমর্থন করে তা জানার আগে, এটি আসলে কী তা দ্রুত দেখে নেওয়া যাক। মার্চ 2014 এ প্রকাশিত, Apple CarPlay হল একটি প্রযুক্তি যা আপনি আপনার গাড়িতে থাকাকালীন স্মার্টফোনের মিররিং প্রদান করে৷

স্মার্টফোন মিররিং, এই ক্ষেত্রে, আপনার গাড়ির ড্যাশের ডিজিটাল ডিসপ্লেতে আপনার iPhone স্ক্রীন প্রদর্শন করে। টাচস্ক্রিন ড্যাশ স্ক্রিন সহ গাড়িগুলিতে, ব্যক্তিরা সহজেই তাদের গাড়ির মাধ্যমে তাদের iPhone অ্যাক্সেস করতে পারে।

যদিও যে কেউ সহজেই তাদের গাড়িতে কল করতে এবং গ্রহণ করতে ব্লুটুথ ব্যবহার করতে পারে, পাঠ্যের উত্তর দেওয়া, আপনার প্রিয় সুর নির্বাচন করা এবং অন্যান্য কাজ সম্পাদন করা সাধারণত আপনার ফোনের দিকে সরাসরি না তাকিয়ে অসম্ভব। সুতরাং, Apple CarPlay আপনাকে আপনার ফোনের বৈশিষ্ট্যগুলিকে আরও নিরাপদে এবং আরও আইনি উপায়ে অ্যাক্সেস করতে দেয়৷

মনে রাখবেন যে Apple CarPlay শুধুমাত্র নিম্নলিখিত iPhone মডেলগুলিতে উপলব্ধ, এবং এতে iPhone 5 অন্তর্ভুক্ত রয়েছে। iOS 7.1 বা তার পরেও এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হবে।

সুতরাং, এখন আমরা জানি যে অ্যাপল কারপ্লে কী, আসুন আলোচনা করি কোন প্রধান নির্মাতারা এটি সমর্থন করে।

কোন নির্মাতারা অ্যাপল কারপ্লে সমর্থন করে?

1. অডি

Audi, একটি বিশাল জার্মান স্বয়ংচালিত প্রস্তুতকারক, 2017 সালে Apple CarPlay কে সমর্থন করার জন্য পদক্ষেপ নিয়েছিল, তার প্রাথমিক প্রকাশের মাত্র তিন বছর পরে। অতএব, 2017 সালে প্রকাশিত সমস্ত অডি মডেল এবং অ্যাপল কারপ্লে সমর্থন করার পরে। আপনি অডির কানাডিয়ান ওয়েবসাইটে অ্যাপল কারপ্লে সমর্থন করে এমন সমস্ত মডেলগুলি দেখে নিতে পারেন।

2. BMW

BMW শুধু সুন্দর চেহারার গাড়িই অফার করে না। অভ্যন্তরীণ আর্কিটেকচার অ্যাপল কারপ্লে সহ কিছু দুর্দান্ত বৈশিষ্ট্যও সরবরাহ করে। অডির মতো, BMW 2017 সালে Apple CarPlay সমর্থন করা শুরু করে, তাই এই বছরের মধ্যে এবং তার পরে প্রকাশিত সমস্ত মডেল এই প্রযুক্তি অফার করে। আপনি BMW এর ব্রিটিশ ওয়েবসাইটগুলির একটিতে একচেটিয়াভাবে Apple CarPlay অফার করে কোন BMW মডেলগুলি দেখতে পারেন৷

3. শেভ্রোলেট

আমেরিকান স্বয়ংচালিত জায়ান্ট শেভ্রোলেট 2016 সালে অ্যাপল কারপ্লেকে সমর্থন করা শুরু করে, প্রযুক্তিটি প্রাথমিকভাবে প্রকাশিত হওয়ার খুব বেশিদিন পরেই। 30 টিরও বেশি শেভ্রোলেট মডেল বর্তমানে Apple CarPlay ব্যবহারের অনুমতি দেয় এবং AutoNation একটি দরকারী এবং তথ্যপূর্ণ পৃষ্ঠা সরবরাহ করে যা আপনাকে বলে যে কোন মডেলগুলি এটি সমর্থন করে এবং কীভাবে এটি সেট আপ করতে হয়৷

4. হুন্ডাই

Hyundai 2015 সালে অন্যান্য অনেক নির্মাতার তুলনায় Apple CarPlay সমর্থনকে এর বৈশিষ্ট্যগুলিতে অন্তর্ভুক্ত করতে বেছে নিয়েছে। জেনেসিস সেডানগুলি অনুসরণ করে এমন সমস্ত মডেলগুলি এই সুবিধাজনক বৈশিষ্ট্যটি অফার করে, তাই আপনার হুন্ডাই গাড়িটি ছয় বা সাত বছর বয়সী হলেও অ্যাপল কারপ্লেকে সমর্থন করতে পারে।

কোন নির্দিষ্ট মডেলগুলি Apple CarPlay অফার করে তা খুঁজে বের করা সহজ যাতে আপনি এটি আপনার জন্য উপলব্ধ কিনা তা নির্ধারণ করতে পারেন।

5. লেক্সাস

Lexus তার 2019 সালে বা তার পরে প্রকাশিত সমস্ত স্ট্যান্ডার্ড এবং হাইব্রিড মডেলগুলিতে Apple CarPlay অফার করে, মাত্র পাঁচটি 2018 মডেল প্রযুক্তি সমর্থন করে। সুতরাং, যদি আপনি একটি লেক্সাসের মালিক হন তবে সম্ভাবনা রয়েছে যে এটি অ্যাপল কারপ্লে সমর্থন করে না, কারণ নির্মাতারা কেবল চার বছর ধরে বৈশিষ্ট্যটি অফার করছে।

কিন্তু আপনি কোম্পানির মেমফিস শাখার ওয়েবসাইট চেক করে আপনার লেক্সাস মডেল অ্যাপল কারপ্লে সমর্থন করে কিনা তা দ্রুত এবং সহজেই পরীক্ষা করতে পারেন।

6. ফোর্ড

ফোর্ড একটি বিশ্বস্ত আমেরিকান স্বয়ংচালিত প্রস্তুতকারকের একটি ক্লাসিক উদাহরণ। Audi এবং BMW-এর মতো কোম্পানিগুলি 2017 থেকে তাদের মডেলগুলিতে Apple CarPlay সামঞ্জস্যকে একীভূত করা শুরু করে৷ আজ, 20টি ফোর্ড মডেল রয়েছে যা Apple CarPlay সমর্থন করে এবং আপনি ফোর্ডের ওয়েবসাইটে এটি একচেটিয়াভাবে অফার করতে পারেন৷

7. মার্সিডিজ-বেঞ্জ

বিশ্বস্ত বিলাসবহুল গাড়ির ব্র্যান্ড মার্সিডিজ-বেঞ্জ 2016 সালে তার আটটি মডেলে অ্যাপল কারপ্লেকে একটি বৈশিষ্ট্য হিসাবে অফার করা শুরু করে৷ তারপর থেকে, কোম্পানি অ্যাপল কারপ্লে সামঞ্জস্য সহ 12টি অন্যান্য মডেল প্রকাশ করেছে, এবং আপনি কোন নির্দিষ্ট মডেলগুলি এই প্রযুক্তিটি অফার করে তা জানতে পারবেন মার্সিডিজ-বেঞ্জ ওয়েবসাইট।

8. নিসান

নিসান অ্যাপল কারপ্লে সমর্থন করে এমন বিভিন্ন মডেল অফার করে। 2017 সাল থেকে, প্রস্তুতকারক 22টি মডেল প্রকাশ করেছে যার সাথে আপনি অ্যাপল কারপ্লে ব্যবহার করতে পারেন, ম্যাক্সিমা এবং মাইক্রা মডেলগুলি থেকে শুরু করে৷ নিসানের কোন মডেলগুলি এই দরকারী বৈশিষ্ট্যটির সাথে আসে সে সম্পর্কে আপনি যদি আরও জানতে চান তবে এর ওয়েবসাইটটি দেখুন।

9. টয়োটা

টয়োটা এখন অ্যাপল কারপ্লে সামঞ্জস্যের সাথে 20টিরও বেশি মডেল অফার করে এবং 2018 সালে কারপ্লে-এর জন্য গ্রাহকের চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধির পর বৈশিষ্ট্যটিকে সমর্থন করা শুরু করে।

অ্যাপল কারপ্লে সমর্থন জনপ্রিয় টয়োটা আয়গোর সাথে শুরু হয়েছিল এবং পরবর্তী মডেলগুলিতে অফার করা অব্যাহত রয়েছে। টয়োটার একটি ওয়েব পৃষ্ঠা রয়েছে যা তার মডেলগুলিতে Apple CarPlay এর ব্যবহার এবং এটি অফার করে এমন সমস্ত মডেল নিয়ে আলোচনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *