গুগল ক্যালেন্ডার অত্যন্ত বহুমুখী এবং ব্যবহারকারী-বান্ধব। এটি আপনার জন্য অনেক কিছু করতে পারে। আপনার পরবর্তী সভার জন্য এজেন্ডা লেখা একটি নো-না. এটা আপনার উপর নির্ভর করছে.

যাত্রাপথের সংক্ষিপ্ত বিবরণের সময় মনে হতে পারে যে আপনি কিছু এড়িয়ে যেতে পারেন, আপনি যদি না করেন তবে আপনার আমন্ত্রিতরা আরও খুশি হবে। প্রকৃতপক্ষে, কোন এজেন্ডা না থাকা কিছু লোককে অংশগ্রহণ করতে বাধা দিতে পারে। এর কারণ তারা জানে যে তাদের ছাড়া মিটিং প্রায়শই লক্ষ্যহীন হতে পারে বা ট্র্যাকের বাইরে যেতে পারে।

এই নিবন্ধে, আমরা রূপরেখা করব কিভাবে আপনি Google ক্যালেন্ডারে একটি কার্যকর মিটিং এজেন্ডা যোগ করতে পারেন, সাথে কিছু দ্রুত পয়েন্টার সহ কিভাবে একটি লিখতে হয়।

গুগল ক্যালেন্ডারে কীভাবে মিটিং এজেন্ডা যুক্ত করবেন

আপনার ইভেন্টে একটি এজেন্ডা যোগ করার দ্রুততম উপায় হল ইভেন্টের দ্রুত সেটিংস মেনুটি সরাসরি আপনার ক্যালেন্ডারে নিয়ে আসা এবং বিবরণ যোগ করুন নির্বাচন করুন৷

বিকল্পভাবে, আপনি মেনুর নীচে আরও বিকল্পটি বেছে নিতে পারেন নিজেকে আরও একটু জায়গা এবং কাজ করার জন্য সরঞ্জাম দিতে।

দ্রুত বা প্রসারিত মেনুতে হোক না কেন, Google ক্যালেন্ডার আপনাকে তথ্যপূর্ণ এজেন্ডা তৈরি করতে সাহায্য করার জন্য সঠিক পরিমাণে ফর্ম্যাটিং বিকল্পগুলি অফার করে৷

আপনি গুরুত্বপূর্ণ তথ্যকে অনন্য করতে বোল্ড ব্যবহার করতে পারেন, কথা বলার পয়েন্ট বা উদ্দেশ্যগুলিকে সংক্ষিপ্ত করতে বুলেট পয়েন্ট এবং আপনার অংশগ্রহণকারীদের আরও তথ্যে অ্যাক্সেস দেওয়ার জন্য লিঙ্ক এবং সংযুক্তিগুলি ব্যবহার করতে পারেন। .

অতিথিদের যোগ করার আগে আপনি যদি এটি পূরণ করেন, তাহলে তারা আমন্ত্রণপত্রে বিশদ বিবরণ দেখতে পাবেন এবং মিটিংটি কী সম্পর্কে জানতে পারবেন। আপনি যদি পরে এটি যোগ বা সম্পাদনা করতে চান তাহলে আপনি একটি আপডেটও পাঠাতে পারেন—আপনি যখন সংরক্ষণ বোতামে ক্লিক করবেন বা যখন আপনি Google ক্যালেন্ডার কীবোর্ড শর্টকাট Cmd/Ctrl+S ব্যবহার করবেন তখন একটি প্রম্পট প্রদর্শিত হবে৷

আপনাকে প্রতিটি বিস্তারিত রূপরেখা দিতে হবে না, শুধু নিশ্চিত করুন যে আপনার কাছে সভার উদ্দেশ্য রিলে করার জন্য পর্যাপ্ত তথ্য আছে এবং এটিকে কিছু দিকনির্দেশনা দিতে হবে। Google ক্যালেন্ডার আপনাকে আপনার উত্পাদনশীলতা বাড়াতে সাহায্য করতে পারে এমন অনেকগুলি উপায়ের মধ্যে এটি করা মাত্র একটি৷

মিটিং এজেন্ডার সুবিধা উপভোগ করুন

অগ্রিম এজেন্ডা পাঠানোর মাধ্যমে, আপনি আপনার অংশগ্রহণকারীদের ধারণা এবং চিন্তাভাবনা তৈরি করার একটি সুযোগ দেন যে তারা আলোচনায় অবদান রাখতে চান যা সবাই প্রশংসা করবে। এছাড়াও আপনি ভুল লোকেদের উপস্থিতি থেকে বাধা দিতে পারেন—মূলত, যারা এই বিষয়ে উপকৃত হবে না বা অবদান রাখবে না।

উপরন্তু, একটি সুসংগঠিত এজেন্ডা আপনাকে এবং অন্যান্য অংশগ্রহণকারীদের ট্র্যাকে রাখবে। যদি বিষয়গুলি বন্ধ হয়ে যায়, আপনি বিনয়ের সাথে সকলের মনোযোগ ফিরিয়ে আনতে আপনার পাঠানো কথা বলার পয়েন্টগুলি উল্লেখ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *