আমাজনের সবচেয়ে বড় স্মার্ট ডিসপ্লে, ইকো শো 10 এবং ইকো শো 15, এক টন মিল শেয়ার করে। সর্বোপরি, তারা একই কোম্পানির টাচস্ক্রিন স্মার্ট ডিসপ্লে।

এর মানে তারা নেটফ্লিক্স বা ইউটিউবে মিডিয়া স্ট্রিম করার ক্ষমতা ভাগ করে নেয়, আবহাওয়া পরীক্ষা করে, ভিডিও কল করে এবং অ্যামাজনের ভার্চুয়াল সহকারী, আলেক্সার কাছ থেকে সহায়তা পায়।

আমাজন বিভিন্ন পরিবারের চাহিদা মেটাতে এই দুটি নির্দিষ্ট মডেল নিয়ে এসেছে। ইকো শো 10-এ মোশন-ট্র্যাকিং ক্ষমতা এবং আরও ভাল স্পিকার রয়েছে, তবে একটি ছোট স্ক্রিন রয়েছে। অন্যদিকে, ইকো শো 15-এ আরও ভাল রেজোলিউশন সহ একটি বড় স্ক্রীন রয়েছে, তবে ছোট মডেলের কিছু বিশেষ বৈশিষ্ট্যের অভাব রয়েছে।

আসুন Amazon এর স্মার্ট ডিসপ্লেগুলির উভয়েরই গভীরভাবে দেখে নেওয়া যাক এবং কোনটি আপনার জন্য সঠিক তা খুঁজে বের করুন৷

মূল্য এবং প্রাপ্যতা

ইকো শো 10 এবং ইকো শো 15 উভয়েরই দাম $249.99, যে কোনও অ্যামাজন স্মার্ট ডিসপ্লের সর্বোচ্চ মূল্য৷ তাই দুর্ভাগ্যবশত, দাম নিজেই আপনাকে কোন স্মার্ট ডিসপ্লেতে বিনিয়োগ করতে হবে তা সিদ্ধান্ত নিতে সাহায্য করবে না। পরিবর্তে, আপনাকে সেই মূল্য ট্যাগের জন্য প্রতিটি ডিসপ্লে যে মূল্য দেয় তা দেখতে হবে।

যখন উপলব্ধতার কথা আসে, তখন ইকো শো 10-এ কিছুটা পা উঠে যায়। কারণ এটি দীর্ঘ সময়ের জন্য আউট হয়েছে, ইকো শো 10 বিশ্বব্যাপী উপলব্ধ, যেখানে ইকো শো 15 বর্তমানে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে উপলব্ধ। অস্ট্রেলিয়া এবং বিশ্বের অন্য কোথাও ইকো শো 15 আনার ভবিষ্যত পরিকল্পনা রয়েছে, তবে এখনও কোনও নির্দিষ্ট প্রকাশের তারিখ নেই।

ছোটটি সম্পর্কে আরও জানতে, ইকো শো 10-এ আমাদের ব্যাপক চেহারাটি পরীক্ষা করে দেখতে ভুলবেন না।

ইকো শো 10 এবং ইকো শো 15 এর ডিজাইনের তুলনা করা

ইকো শো 10 এবং 15 মডেলের মধ্যে সবচেয়ে বড় পার্থক্যকারী কারণগুলির মধ্যে একটি হল তাদের চেহারা কেমন। প্রথমে ইকো শো 10 দেখে নেওয়া যাক।

ইকো শো 10-এ একটি নলাকার স্পিকারের সাথে সংযুক্ত একটি 10.1-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি স্থির হতে পারে, তবে এটিতে একটি অন্তর্নির্মিত ব্যবস্থাও রয়েছে যা স্পিকারের উপর থেকে স্ক্রীনটিকে একপাশে ঘোরানোর অনুমতি দেয়। এটি জুম-এ ভিডিও কল করার সময় আপনাকে ট্র্যাক করা বা বাড়ির বাইরে থাকার সময় আপনাকে ঘরের চারপাশে দেখতে দেওয়ার মতো বৈশিষ্ট্যগুলিকে সক্ষম করে।

ইকো শো 15, তুলনা করে, একটি বড় 15.6-ইঞ্চি ডিসপ্লে রয়েছে এবং এটি একটি ছবির ফ্রেমের মতো দেয়ালে অনুভূমিকভাবে বা উল্লম্বভাবে ঝুলানোর জন্য ডিজাইন করা হয়েছে। একটি স্ট্যান্ড রয়েছে যা আপনি অতিরিক্ত $29.99-এ কিনতে পারেন, তবে ইকো শো 15 একটি হোম বুলেটিন বোর্ড বা ক্যালেন্ডারের জায়গায় নেওয়ার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে, বাড়িতে রাখা প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শন করে৷

বিগ অ্যামাজন ইকো শো ডিভাইসগুলিকে ঘনিষ্ঠভাবে দেখুন

প্রতিটি স্মার্ট ডিসপ্লের হার্ডওয়্যারের ক্ষেত্রে, ইকো শো 10 বেশিরভাগ বিভাগে শীর্ষে উঠে আসে। একমাত্র এলাকা যেখানে ইকো শো 15 জিতেছে তা হল এর স্মার্ট ডিসপ্লের আকার এবং এর রেজোলিউশন। কিন্তু এর একটি ঘনিষ্ঠভাবে তাকান করা যাক.

প্রতিটি স্মার্ট ডিসপ্লেতে একটি সামনের দিকের ক্যামেরা রয়েছে যা ভিডিও কল করতে বা সেলফি তুলতে ব্যবহার করা যেতে পারে।

ইকো শো 10-এ, ক্যামেরাটি 13MP এবং এতে একটি স্বয়ংক্রিয়-ফ্রেমিং ক্ষমতা রয়েছে, যা এটিকে এমন করে তোলে যাতে আপনি ভিডিও কলের সময় ঘুরতে গেলে ক্যামেরা আপনাকে অনুসরণ করে। ডিসপ্লে চলমান বা ফ্রেমে থাকার বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না কারণ ইকো শো 10 আপনার জন্য এটি করবে।

ইকো শো 15 একটি 5MP ক্যামেরা প্যাক করে যা স্থির। যেহেতু বড় মডেলের ছোট ভাইবোনদের মতো স্পিকার বেসে স্মার্ট ডিসপ্লে মাউন্ট করার ক্ষমতা নেই, তাই এটি আপনার গতিবিধি ট্র্যাক করতে পারে এমন কোন উপায় নেই।

যদিও দুটি ডিসপ্লে দেখে এটি স্পষ্ট হতে পারে, ইকো শো 10-এ শো 15-এর চেয়ে ভাল অডিও রয়েছে৷ দুটি 1-ইঞ্চি টুইটার এবং একটি 3-ইঞ্চি উফার সহ, ইকো শো 10 সূক্ষ্ম বেস নোট সহ খাস্তা অডিও সরবরাহ করে৷ বিপরীতে, ইকো শো 15-এ অডিওর জন্য শুধুমাত্র দুটি 1.6-ইঞ্চি টুইটার রয়েছে, যা ভিডিও কল অডিওর জন্য ভাল, তবে আপনি সম্ভবত এই স্পিকারগুলিতে আপনার প্রিয় গানগুলি জ্যাম করতে চাইবেন না।

আসুন স্ক্রিন এবং তাদের রেজোলিউশনের তুলনা করি। প্রতিটি স্মার্ট ডিসপ্লের নাম আপনাকে স্ক্রিনের আকার মনে রাখতে সাহায্য করতে পারে। ইকো শো 10 স্পোর্টস একটি 10.1-ইঞ্চি ডিসপ্লে যার রেজোলিউশন 1280×800। তারপরে আবার, ইকো শো 15 1920×1080 রেজোলিউশন সহ একটি 15.6-ইঞ্চি ডিসপ্লে খেলা করে।

উভয় ইকো শো মডেলের বিশেষ বৈশিষ্ট্য

যদিও ইকো শো 10 এবং 15 মডেলগুলি বেশ গুরুত্বপূর্ণ উপায়ে আলাদা, যেমন ডিসপ্লের আকার এবং রেজোলিউশন এবং অডিও ক্ষমতা, আপনার সিদ্ধান্ত সম্ভবত প্রতিটি মডেলের নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলির উপর ভিত্তি করে নেওয়া হবে।

ইকো শো 10-এর সবচেয়ে বড় আকর্ষণ হল এর ঘূর্ণায়মান স্ক্রিন এবং স্বয়ংক্রিয়-ট্র্যাকিং ক্ষমতা। আপনি যখন একটি ভিডিও কলে থাকবেন, আপনি মুক্ত রুমের চারপাশে ঘোরাফেরা করতে পারবেন এবং ডিসপ্লেটি ঘুরবে যাতে ক্যামেরা আপনাকে সর্বদা স্ক্রিনে ফোকাস করে রাখে। আপনি যদি রাতের খাবার রান্না করছেন, একটি রেসিপি অনুসরণ করার চেষ্টা করছেন এবং রান্নাঘরের চারপাশে হাঁটছেন, সহজে দেখার জন্য ডিসপ্লেটি সর্বদা আপনার সাথে চলে যায়।

যদিও ইকো শো 15 আপনার গতিবিধি অনুসরণ করার জন্য তার স্ক্রীনটি চারপাশে সরাতে পারে না, তবুও এটিতে কিছু সুন্দর অনন্য বৈশিষ্ট্য রয়েছে। ডিসপ্লে বড় এবং পরিষ্কার হওয়ার পাশাপাশি, ইকো শো 15টি উইজেট অফার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *