আপনি সবেমাত্র আপনার কর্মজীবন শুরু করছেন বা চাকরি পরিবর্তন করার পরিকল্পনা করছেন না কেন, অনেক অনুষ্ঠানে আপনার ক্যারিয়ার পরামর্শের প্রয়োজন হতে পারে। যদিও আপনি পরামর্শদাতাদের সাথে কথা বলতে পারেন, তবে আপনার প্রতিটি প্রশ্নের জন্য পরামর্শ বুক করা সম্ভব নয়।

এমন পরিস্থিতিতে, ক্যারিয়ার পরামর্শ ওয়েবসাইটগুলি সাহায্য করতে পারে। নীচে, আমরা আপনার অনুসরণ করা উচিত এমন আটটি ক্যারিয়ার পরামর্শ ওয়েবসাইট তালিকাভুক্ত করি।

1. আসলে

আপনি যদি কখনও অনলাইনে চাকরি খোঁজার চেষ্টা করে থাকেন, আপনি সত্যিই তা জানেন। চাকরির সন্ধানের প্ল্যাটফর্মটি হাজার হাজার লোককে চাকরি খুঁজে পেতে সাহায্য করেছে, তবে সম্ভবত আরও বেশি, এর ক্যারিয়ার পরামর্শ থেকে উপকৃত হয়েছে।

জীবনবৃত্তান্ত এবং সাক্ষাত্কার থেকে বেতন এবং কর্মজীবনের বিকাশ, কার্যত প্রতিটি বিষয়ে নিবন্ধ রয়েছে। শ্রেণীকরণ আপনার জন্য প্রাসঙ্গিক অবস্থানগুলি খুঁজে পাওয়া সহজ করে তোলে।

এটি আপনি অন্বেষণ করতে পারেন বিভিন্ন কর্মজীবন পাথ আলোচনা. চাকরি খোঁজা ছাড়াও, প্রকৃতপক্ষে ক্যারিয়ার এবং কর্মজীবনের বিভিন্ন দিকও কভার করে। উদাহরণস্বরূপ, আপনি স্থানান্তর, মাতৃত্বকালীন ছুটি, স্ব-উন্নয়ন, নেতৃত্ব এবং কর্মজীবনের লক্ষ্য সম্পর্কে পরামর্শ চাইতে পারেন।

সংক্ষেপে, আপনি চাকরি পাচ্ছেন বা না পান, এটি সত্যিই একটি ব্লগ অনুসরণ করার মতো।

2. কিভাবে হতে হবে

নাম অনুসারে, HowToBecome পাঠকদের বলে যে কীভাবে একটি নির্দিষ্ট পেশা অনুসরণ করতে হয়। একজন এয়ার ট্রাফিক কন্ট্রোলার থেকে একজন স্টক ব্রোকার পর্যন্ত, আপনি কয়েক ডজন বিভিন্ন ব্যবসার তথ্য পেতে পারেন।

HowToBecome পেশা বেছে নেওয়ার সময় আপনার যা জানা দরকার – প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন থেকে শুরু করে বেতন এবং চাকরির সম্ভাবনা সবই কভার করে।

এটি তার ওয়েবসাইটে বিশেষজ্ঞ পরামর্শ প্রদান করে, যেখানে অভিজ্ঞ পেশাদাররা তাদের পেশা সম্পর্কে তাদের মতামত এবং অভিজ্ঞতা শেয়ার করে।

এছাড়াও, এটির ওয়েবসাইটে একটি স্কুল-ফাইন্ডার উইজেট রয়েছে৷ সুতরাং আপনি আপনার ক্ষেত্র এবং ডিগ্রি স্তর চয়ন করতে পারেন এবং HowToBecome এই জাতীয় প্রোগ্রামগুলি অফার করে এমন স্কুলগুলির সুপারিশ করে৷ ক্যারিয়ার বেছে নেওয়ার ক্ষেত্রে যে কেউ বিভ্রান্তির জন্য, এই সাইটটি।

3. কর্মজীবন কর্ম

কর্মজীবন কর্ম ছাত্র এবং পেশাদারদের জন্য উপযুক্ত অনলাইন কোর্স খুঁজে পাওয়া সহজ করে তোলে। এর ওয়েবসাইটে, আপনি কীভাবে সেরা চাকরি খুঁজে পাবেন এবং আপনার ক্যারিয়ারে এগিয়ে যাবেন সে সম্পর্কে অনেক সংস্থানও খুঁজে পেতে পারেন।

এটির ওয়েবসাইটে একটি দুর্দান্ত ব্লগ রয়েছে, যা জীবনবৃত্তান্ত তৈরি করা থেকে শুরু করে ক্যারিয়ার পরিবর্তন করা পর্যন্ত সবকিছু কভার করে। আপনি কর্মক্ষেত্রের দক্ষতা, সরঞ্জাম এবং টিপস সম্পর্কে নিবন্ধ খুঁজে পেতে পারেন।

ক্যারিয়ার কর্মা প্রযুক্তিগত ক্যারিয়ারের উপর দৃষ্টি নিবদ্ধ করে। সুতরাং আপনি যদি ইন্টারনেট এবং প্রযুক্তিতে ক্যারিয়ার গড়ার চেষ্টা করেন, তবে এর ওয়েবসাইটে ক্যারিয়ার গাইডটি দেখতে ভুলবেন না।

এছাড়াও, ক্যারিয়ার কর্মা প্রযুক্তিগত ক্যারিয়ার ইন্টারভিউ এবং বেতন সম্পর্কে সংস্থান প্রকাশ করে। এবং আপনি যদি দক্ষতা বাড়ানোর পরিকল্পনা করছেন, তাহলে এটি আপনাকে একটি উপযুক্ত প্রোগ্রাম বেছে নিতে সাহায্য করতে পারে।

4. ক্যারিয়ার অ্যালি

CareerAlley হল আরেকটি ওয়েবসাইট যা ছাত্র এবং পেশাদারদের জন্য ক্যারিয়ার পরামর্শ প্রকাশ করে। এটির সাইটগুলিতে বিভিন্ন বিভাগ রয়েছে, যা ক্যারিয়ারের বিভিন্ন দিক এবং পর্যায়গুলিকে কভার করে।

আপনি একটি কভার লেটার লিখতে, একটি সাক্ষাত্কারের জন্য প্রস্তুতি নিতে বা আপনার স্বপ্নের কাজ পেতে সাহায্য চান না কেন, আপনি CareerAlley-এ প্রচুর সহায়ক পোস্ট খুঁজে পেতে পারেন। এছাড়াও, এটি কভার করে যে কীভাবে আপনার ক্যারিয়ার শুরু করবেন এবং কলেজের পরে আপনার প্রথম চাকরি পাবেন।

CareerAlley প্রায়ই নতুন কর্মজীবনের পথ এবং আপনি অন্বেষণ করতে পারেন এমন সুযোগ শেয়ার করে। অবশেষে, আপনি কর্ম-জীবন এবং আন্তঃব্যক্তিক দক্ষতার উন্নতির জন্য টিপস পেতে পারেন।

আপনি আপনার কর্মজীবনের কোন পর্যায়েই থাকুন না কেন, CareerAlley অনুসরণ করার জন্য একটি দুর্দান্ত সাইট। আপনি এটির সাপ্তাহিক নিউজলেটারের জন্য সাইন আপ করতে পারেন।

5. ব্যালেন্স ক্যারিয়ার

ডটড্যাশ মেরেডিথ পরিবারের অংশ, দ্য ব্যালেন্স ক্যারিয়ার ওয়েবসাইটটিতে ক্যারিয়ার, চাকরি এবং চাকরির প্রায় প্রতিটি বিষয়ে হাজার হাজার নিবন্ধ রয়েছে।

ব্যালেন্স ক্যারিয়ার সাইটে তিনটি প্রধান বিভাগ রয়েছে: একটি চাকরি অনুসন্ধানের জন্য, একটি মানব সম্পদ ব্যবস্থাপনার জন্য এবং শেষটি আপনার বর্তমান চাকরিতে যাওয়ার জন্য।

আপনি যদি চাকরি খুঁজছেন, আপনি জীবনবৃত্তান্ত, ক্যারিয়ার পরিকল্পনা, ইন্টারভিউ, চাকরি খোঁজা এবং ইন্টার্নশিপের বিষয়ে পরামর্শ পেতে পারেন।

আপনার বর্তমান অবস্থানে খুশি? ব্যালেন্স ক্যারিয়ার আপনার চাকরিতে উৎকর্ষ সাধনের জন্য টিপস শেয়ার করে এবং আরও বেশি উৎপাদনশীল হয়ে ওঠে। এটি আপনাকে আপনার কর্মজীবনের ভারসাম্য উন্নত করার পাশাপাশি আপনার প্রতিষ্ঠানের র‌্যাঙ্কের মধ্য দিয়ে উঠতে সাহায্য করতে পারে।

যদিও মানব সম্পদ ব্যবস্থাপনাও জড়িত, এটি আপনার ক্ষেত্রের সাথে প্রাসঙ্গিক নাও হতে পারে। তবুও, এই নিবন্ধগুলি পড়া আপনাকে HR নিয়োগকারীদের এবং পরিচালকদের আরও ভালভাবে বুঝতে সাহায্য করতে পারে।

6. যাদুঘর

দ্য মিউজ হল একটি চাকরি অনুসন্ধান প্ল্যাটফর্ম যা তরুণ পেশাদারদের মধ্যে জনপ্রিয়। আপনার কর্মজীবনে সফল হতে সাহায্য করার জন্য, The Muse ব্যবহারিক ক্যারিয়ার পরামর্শ প্রকাশ করে।

ক্যারিয়ারের পথ বেছে নেওয়া নিঃসন্দেহে একটি কঠিন সিদ্ধান্ত। জাদুঘর বিভিন্ন পেশা নিয়ে আলোচনা করে এবং আপনি কীভাবে সেগুলি অনুসরণ করতে পারেন। এর পরে, এটিতে চাকরি খোঁজার প্রক্রিয়া সম্পর্কিত নিবন্ধ রয়েছে, কভার লেটার এবং সাক্ষাত্কার থেকে শুরু করে অফার এবং চাকরি পরিবর্তনের সবকিছু নিয়ে আলোচনা করা হয়েছে।

জাদুঘরটি আপনার কর্মজীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার সময় একটি সুখী এবং উত্পাদনশীল জীবন বজায় রাখার বিষয়ে কথা বলে। সর্বোপরি, এটি কর্মক্ষেত্রে বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তির উপর খুব জোর দেয়, কর্মীদের একে অপরকে মূল্য দিতে ক্ষমতায়ন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *