ফায়ারফক্সে ক্লাসিক ডাউনলোড নিশ্চিতকরণ প্রম্পট আপনাকে ব্রাউজারের ডাউনলোড প্রবাহ নিয়ন্ত্রণ করতে দেয়। আপনি ডাউনলোডের অনুমতি দিতে বা বাতিল করতে পারেন, অবস্থান সংরক্ষণ করুন নির্বাচন করতে পারেন, বা একটি ভিন্ন প্রোগ্রামের মাধ্যমে ফাইলটি খুলতে পারেন৷

যাইহোক, Firefox 98.0 এবং তার উপরে অপ্টিমাইজ করা ডাউনলোড ফ্লো বৈশিষ্ট্যের সাথে আসে। এই কারণে, ওয়েব ব্রাউজার আর ডাউনলোড নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করে না।

সৌভাগ্যবশত, ফায়ারফক্স ক্লাসিক ডাউনলোড নিশ্চিতকরণ প্রম্পট সম্পূর্ণরূপে মুছে ফেলেনি। আপনি ফায়ারফক্সে ক্লাসিক ডাউনলোড প্রম্পট পুনরুদ্ধার করতে নতুন ব্রাউজার ডাউনলোড উন্নতি পতাকা নিষ্ক্রিয় করতে পারেন। এখানে এটা কিভাবে করতে হয়.

ফায়ারফক্স অপ্টিমাইজড ডাউনলোড ফ্লো কি?

ফায়ারফক্স ব্যবহার করার অনেক কারণ আছে, কিন্তু তার মধ্যে একটি হল অপ্টিমাইজ করা ডাউনলোড প্রবাহ। ফায়ারফক্সে নতুন অপ্টিমাইজড ডাউনলোড ফ্লো বৈশিষ্ট্য ডাউনলোড নিশ্চিতকরণ প্রম্পট এড়িয়ে যায় এবং ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করে।

আপনি যদি পৃথক ফাইলের জন্য ডাউনলোড অপারেশন করতে না চান তবে এটি একটি সুবিধাজনক বৈশিষ্ট্য। উপরন্তু, আপনি একই ধরনের ফাইল স্বয়ংক্রিয়ভাবে খুলতে একটি ডিফল্ট অ্যাপ্লিকেশন সেট করতে পারেন।

ফায়ারফক্সে ক্লাসিক ডাউনলোড কনফার্মেশন প্রম্পট কীভাবে পুনরুদ্ধার করবেন

আপনি যদি প্রতিটি ফাইলের ডাউনলোড অবস্থান এবং ক্রিয়াগুলি নিয়ন্ত্রণ করতে পছন্দ করেন তবে আপনি সম্ভবত নতুন পরিবর্তনগুলি পছন্দ করবেন না। যদি তাই হয়, আপনি Firefox-এ নতুন ডাউনলোড উন্নতি পতাকা নিষ্ক্রিয় করে একটি ডাউনলোড নিশ্চিতকরণ প্রম্পট দেখাতে Firefox-কে বাধ্য করতে পারেন৷

এখন, আপনি যখনই একটি ফাইল ডাউনলোড করার চেষ্টা করবেন তখন Firefox ডাউনলোড নিশ্চিতকরণ প্রম্পট দেখাবে। নতুন ডিফল্ট ডাউনলোড ফ্লো পুনরুদ্ধার করতে, পরিবর্তন করুন এবং ব্রাউজার.download.improvements_to_download_panel কনফিগারেশন পছন্দ সত্যে সেট করুন।

এটাই. ফায়ারফক্স এখন ফাইল সংরক্ষণ করার জন্য একটি অবস্থান চয়ন করতে বলবে।

ফায়ারফক্সে ক্লাসিক ডাউনলোড প্রম্পট পুনরুদ্ধার করুন

Firefox ডাউনলোড প্রবাহের নতুন পরিবর্তনটি Chrome এবং Edge-এর মতো অন্যান্য আধুনিক ব্রাউজারগুলির সাথে সিঙ্ক করা হয়েছে, যেগুলি ডাউনলোড নিশ্চিতকরণ প্রম্পটটি বন্ধ করে দিয়েছে।

কিন্তু, আপনি যদি প্রতিটি ডাউনলোডের উপর আরও নিয়ন্ত্রণ রাখতে পছন্দ করেন, তাহলে আপনি নতুন বৈশিষ্ট্য অক্ষম করতে পারেন এবং Firefox-কে নিশ্চিতকরণ প্রম্পট দেখাতে বাধ্য করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *