এয়ারপডস প্রো হল একটি প্রিমিয়াম ওয়্যারলেস শোনার অভিজ্ঞতার জন্য অ্যাপলের দৃষ্টি, এবং এই বৈশিষ্ট্যযুক্ত কুঁড়িগুলি সত্যিই “প্রো” শিরোনাম অর্জন করে।

যদিও পণ্যটির সন্দেহ ছিল, আসল এয়ারপডগুলি বিশ্বকে ঝড় তুলেছে এবং এখন পর্যন্ত সবচেয়ে সফল ওয়্যারলেস ইয়ারবড হয়ে উঠেছে৷ এয়ারপডস প্রো-এর সাথে, অ্যাপল আসলটির ডিজাইনকে আধুনিকীকরণ ও বিবর্তিত করেছে, উল্লেখযোগ্য নতুন বৈশিষ্ট্য যোগ করেছে এবং সেগুলিকে আগের চেয়ে আরও আরামদায়ক করে তুলেছে।

এখানে, আমরা ছয়টি কারণ দেখব কেন আমরা এয়ারপডস প্রো পছন্দ করি।

1. মূল্য ছাড়

2016 সালে যখন আসল AirPods আবার চালু হয়েছিল, তখন তারা $159-এ খুচরো বিক্রি করেছিল। যদিও এটি একটি বৈপ্লবিক পণ্য ছিল, অনেক লোক এক জোড়া ইয়ারবাডের জন্য এত টাকা দিতে অভ্যস্ত ছিল না।

যেহেতু আমরা এয়ারপডের দামে আরও স্বাচ্ছন্দ্য পাচ্ছিলাম, অ্যাপল এয়ারপডস প্রো চালু করেছে। এগুলিকে অ্যাপলের সবচেয়ে প্রিমিয়াম ওয়্যারলেস ইয়ারবাড হিসাবে বিবেচনা করে, কোম্পানি দাম বাড়িয়েছে $249।

যদিও এয়ারপডস প্রো একটি অ্যাপল ফ্ল্যাগশিপ, আপনাকে তাদের জন্য কোনও মূল্য দিতে হবে না। যদিও অ্যাপলের জিজ্ঞাসা করা মূল্য $249 একটি চমত্কার পয়সা, আমাজন এবং অন্যান্য খুচরা বিক্রেতারা প্রায়শই সেগুলিকে $189 বা তার বেশি দামে বিক্রি করে, যা একটি প্রিমিয়াম অ্যাপল পণ্যে বড় ছাড় পাওয়া সহজ করে তোলে।

2. সক্রিয় গোলমাল বাতিল সমর্থন

অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন হল সবচেয়ে বড় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা AirPods Pro কে বাকি AirPods লাইনআপ থেকে আলাদা করে। ANC থাকার অর্থ হল AirPods Pro আপনার সঙ্গীতে ফোকাস করতে আপনাকে সাহায্য করার জন্য পরিবেশগত শব্দগুলিকে ব্লক করতে পারে।

তাই আপনি জিমে থাকুন না কেন, পাবলিক ট্রান্সপোর্টে রাইডিং বা এমনকি ফ্লাইতেও থাকুন না কেন, AirPods Pro-এর ANC আপনাকে আরও শান্ত এবং আরও মনোযোগী শোনার অভিজ্ঞতা অর্জনে সহায়তা করে। এবং আপাতত আপনার অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশনের প্রয়োজন নেই, ব্যাটারি লাইফ বাঁচাতে আপনি সবসময় এটি বন্ধ করতে পারেন।

আপনি যেখানেই থাকুন না কেন ফিরে বসতে এবং সঙ্গীত উপভোগ করতে চাইলে সক্রিয় শব্দ বাতিলকরণ দুর্দান্ত, তবে আপনি যখন তা করেন না তখন সেই সময়গুলির কী হবে?

ঠিক আছে, এখানেই AirPods Pro-এর ট্রান্সপারেন্সি মোড আসে৷ ANC-এর বিপরীতে, যা বাইরের শব্দ বন্ধ করতে চায়, ট্রান্সপারেন্সি মোড AirPods Pro-এর অন্তর্নির্মিত মাইক্রোফোন ব্যবহার করে আপনার পরিবেশ থেকে শব্দ শনাক্ত করতে এবং প্রসারিত করতে৷ আপনি যখন আপনার চারপাশে কী ঘটছে সে সম্পর্কে আরও সচেতন হতে চান, যেমন আপনি যখন জগ করার জন্য বা আপনার প্রতিদিনের যাতায়াতের জন্য বাইরে থাকেন তখন আপনি এটি ব্যবহার করতে পারেন।

3. AirPods Pro নিয়মিত AirPods থেকে ভাল ফিট করে৷

যখন আসল এয়ারপডস চালু হয়েছিল, লোকেরা এর ফিট সম্পর্কে মিশ্র মতামত ছিল: কেউ কেউ ফিট পছন্দ করেছিল, অন্যরা এটিকে ঘৃণা করেছিল। বেশিরভাগ ইয়ারবাডের বিপরীতে, আসল এয়ারপডগুলিতে একটি সিলিকন টিপ নেই যা আপনার কানের খালে ঢোকানো হয়। পরিবর্তে, তারা আপনার কানের বাইরের দিকে বসে, যা তাত্ত্বিকভাবে আরও স্বাভাবিক শোনা উচিত।

কিন্তু বাস্তব জগতে এটা সবসময় সেভাবে কাজ করে না। যদিও আসল এয়ারপডগুলিকে এক-আকার-ফিট-সমস্ত সমাধান বলে মনে করা হয়েছিল, যদি আপনার কান খুব বড় বা খুব ছোট হয় তবে আসল এয়ারপডগুলি অস্বস্তিকর বোধ করতে পারে বা এমনকি সম্পূর্ণরূপে পড়ে যেতে পারে।

এয়ারপডস প্রোতে, অ্যাপল আরও ঐতিহ্যবাহী, সিলিকন-টিপড ডিজাইন নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা এমনকি ছোট, মাঝারি এবং বড় কানের সাথে ফিট করার জন্য ডিজাইন করা তিনটি ভিন্ন টিপস নিয়ে আসে। AirPods Pro একটি কানের টিপ ফিট পরীক্ষাও চালাতে পারে যা ইয়ারবাডের অভ্যন্তরীণ মাইক্রোফোন ব্যবহার করে আপনার কানের জন্য সর্বোত্তম ফিট এবং সিল নিশ্চিত করতে, যার অর্থ আপনার জন্য কাজ করে এমন একটি ফিট খুঁজে পাওয়ার নিশ্চয়তা আপনি প্রায় নিশ্চিত। করে

4. AirPods Pro স্থানিক অডিও সমর্থন করে

স্থানিক অডিও হল এক ধরনের ডিজিটাল চারপাশের শব্দের অভিজ্ঞতা যা আপনার সঙ্গীতের সাউন্ড স্টেজকে প্রসারিত করে। এয়ারপডস প্রো-তে স্থানিক অডিও আপনার ইয়ারবাডের পরিবর্তে পুরো ঘর থেকে আসছে বলে মনে করতে পারে।

আপনি যদি একজন অ্যাপল মিউজিক গ্রাহক হন তবে আপনি ডলবি অ্যাটমোস-সক্ষম ট্র্যাকগুলির সুবিধাও নিতে পারেন। বিশেষভাবে মিশ্রিত ডলবি অ্যাটমস ট্র্যাকের সাথে স্থানিক অডিওর সংমিশ্রণ আপনাকে আপনার প্রিয় সুরে নিজেকে আরও বেশি নিমজ্জিত করতে সাহায্য করতে পারে।

যদিও স্থানিক অডিও আপনার এয়ারপডগুলিকে $2000 জোড়া Sennheisers-এর মতো শব্দ করতে যাচ্ছে না, এটি আপনার শোনার অভিজ্ঞতায় গভীরতার আরেকটি স্তর যোগ করতে পারে।

5. AirPods Pro হল IPX4 জল এবং ঘাম প্রতিরোধী৷

আসল AirPods থেকে ভিন্ন, AirPods Pro নন-ওয়াটার স্পোর্টস এবং ব্যায়ামের জন্য ঘাম এবং জল প্রতিরোধ করার জন্য প্রত্যয়িত।

IPX4 রেট দেওয়া মানে আপনার AirPods Pro জলের স্প্ল্যাশ থেকে সুরক্ষিত, দিকনির্দেশ যাই হোক না কেন। আপনি এগুলিকে বৃষ্টির মধ্যে নিয়ে যেতে পারেন বা তাদের ক্ষতি করার চিন্তা না করে একটি তীব্র ওয়ার্কআউট করতে পারেন। মনে রাখবেন যে যদিও ইয়ারবাডগুলি নিজেরাই কিছু জলের সাথে দাঁড়াতে পারে, তবে AirPods Pro কেসটি এখনও জলের ক্ষতির ঝুঁকিতে রয়েছে।

এবং যদিও অ্যাপল দাবি করে যে AirPods Pro জল-প্রতিরোধী, তারা জলরোধী নয়। এই ছোট ইয়ারবাডগুলি আপনার আইফোনের মতো জল-প্রতিরোধী নয়। অ্যাপল এখনও বলে যে আপনি তাদের নিমজ্জিত করা উচিত নয়। তাই, AirPods Pro আপনাকে সার্ফিং বা গভীর সমুদ্রে ডাইভিং করতে নিয়ে যাবে বলে আশা করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *